|
||||
সেবা প্রদানকারী অফিসের নাম |
দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা/কর্মচারী |
সেবা প্রাপ্তির স্থান |
প্রয়োজনীয় সময়
|
|
মৎস্য অফিস
|
১. উপজেলা/ সিনিয়র মৎস্য কর্মকর্তা ২. সহকারী মৎস্য কর্মকর্তা ৩. ক্ষেত্র সহকারী ৪. অফিস সহকারী |
উপজেলা মৎস্য দপ্তর
|
১-৫ দিন |
|
সেবা প্রদানের সংক্ষিপ্ত বিবরণ |
মৎস্যচাষি/মৎস্যজীবী/ উদ্যোক্তাগণ সরাসরি, ই-মেইল, মোবাইলের মাধ্যমে সমস্যা জানালে রেজিষ্টারে নিবন্ধিকরণের পর সরাসরি পরামর্শ প্রদান অথবা উর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট প্রেরণ করা হয়। প্রয়োজনে মাঠ পরিদর্শন করে পরামর্শ প্রদান করা হয় এবং রিপোর্ট দেয়া হয়। |
|||
সেবা প্রাপ্তির শর্তাবলি |
প্রকৃত মৎস্য চাষি/ মৎস্যজীবী/মৎস্য উদ্যোক্তা যে কেউ পরমর্শ গ্রহণ করতে পারেন |
|||
প্রয়োজনীয় কাগজপত্র |
কোন ডকুমেন্টের প্রয়োজন নাই |
|||
প্রয়োজনীয় ফি/ট্যাক্স/আনুষঙ্গিক খরচ |
কোন ফি প্রদান করার প্রয়োজন নাই |
|||
সংশ্লিষ্ট আইন/বিধি/নীতিমালা |
|
|||
নির্দিষ্ট সেবা পেতে ব্যর্থ হলে পরবর্তী প্রতিকারকারী কর্মকর্তা |
জেলা মৎস্য কর্মকর্তা |
|||
সেবা প্রদান/ প্রাপ্তির ক্ষেত্রে অসুবিধাসমূহ |
ক)নাগরিক পর্যায় |
ভুল তথ্য উপস্থাপন করা বা যথাসময়ে সমস্যার বিষয়টি উপস্থাপন না করা ইত্যাদি |
||
খ)সরকারি পর্যায় |
অনেক ক্ষেত্রে জনবলের সমস্যা, লজিষ্টিক সাপোর্টের অভাব, সহজ পদ্ধতিতে নাগরিকের নিকট পরামর্শ পৌঁছানোর সমস্যা ইত্যাদি |
|||
বিবিধ/অন্যান্য |
|
পরিকল্পনা ও বাস্তবায়নে: মন্ত্রিপরিষদ বিভাগ, এটুআই, বিসিসি, ডিওআইসিটি ও বেসিস